আমার সাথে ঘটে যাওয়া একটি দুঃখ জনক ঘটনা।


 একদিন সকালে আব্বু আর আমি উঠলাম ছাদে আব্বু বাচ্চাদেরকে দেখতে কবুতরের ধাপরিতে উকি দিতেই দেখতে যে ছোট বাচ্চচাটা মুখ খুলে শাশ নিচ্ছছিলে

তিনি ততক্ষনাত আমাকে ঐ বাচ্চাটিকে দেখালে আমার সন্দেহ হয় যে হয়তো ক্যাঙ্কার হয়েছে পেটে কোন খাবার ছিলোনা গ্যাস জমে ছিলো।মুখ খুলে দেখতেই আমার সন্দেহ বাস্তবগায় রুপ নিলো।হাত দিয়ে খাবার খাওয়ানোর চোষ্টা করলোও তা ছিলো অপচেষ্টা কারন ক্যাঙ্কার এতটাই মারাত্বক আকার ধারন করেছিলো যে ওর গলা দিয়ে খাবার নামছিলোইনা,অতপর একটা পালক দিয়ে যতটা পারলাম ক্যাঙ্কার অপসারন করলাম সেদিন সাইস স্যালাইন কিনে আনলাম খাওয়ানোর জন্য খাওয়ালাম ও বাকিটা ফ্রিজে রেখে দিলাম পরবর্তীতে যতবার খাইয়েছি ফ্রিজ থেকে বাহির করে গরম করে খাইয়েছি।সাবশেষ আজকে ধাপরি খুলেই দেখি বাচ্চাটা একদিকে কাত হয়ে পরে আছে আমি খেয়াল করলাম যে এখনো বেচে আছে কারন সে হা করে নিশ্বাস নিচ্ছিলো পেটে হাত দিয়ে দেখলাম কিছুই নাই,রাইস স্যালাইন খাওয়াচ্ছিলাম এমনসময় খেলায় করলাম আমার মাথার উপরে টিনের চালো একটা কাক বসে আছে।আমি আব্বুকে ডেকে আনলাম এবং বাচ্চাটার কাছে দাড় করিয়ে বললাম উপরে কাক আছে একটু দেখে রাখ। আমি পালক আনতে যাচ্ছি পালক এনেছিলাম কারন ক্যাঙ্কার অপসারন করতে হতো এমনিতে ক্যাঙ্কার অপসারনের জন্য দারুচিনি দিয়ে চিকিৎসাও করছিলাম কিন্তু এটা একটু সময়সাপেক্ষ তাই নিজেও ক্যাঙ্কার অপসারন করাটা জরুরি মনে করেছিলাম।

পালক নিয়ে এসে দেখি বাচ্চাটা ২ ফিট উপর থেকে পরেগিয়েছে এবং কিছুখন পরেই মারা গেল।বলে রাখা ভালো যে খাওয়ানোর সুবিধারথে বাচ্চাটাকে ২ ফিট উপরে রেখেছিলাম।কখন পরেছে তা আব্বুও খেয়াল করেননি কারন আব্বু তখন অন্নান্য কবুতর দেখতে ব্যাস্ত ছিলো।

রাইস স্যালাইন খাওয়ানোর পরে একটু সাভাবিক হয়েছিলো ভেবেছিলাম সবকিছু ঠিক হয়ে যাবে কিন্তু ভাগ্যর নির্মম পরিহাস।


শিক্ষাঃকবুতরের বাচ্চাকে সবসময় বিজ পরজবেখখনের মধ্যে রাখবেন অন্যথায় এইসকম অঘটন ঘটে যেতে পারে।



ভুল এুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


লেখকঃ


প্রয়োজনীয় এবং তথ্যবহুল পোষ্ট পেতে আমাদের সাথেই থাকুন এবং ভুলএুটি হলে দয়া করে আমাদেট ই-মেইলে যেগাযোগ করুন আশা করি অতিশিঘরই ভুলএুটি শংসোধন করা হবে।

সবার সুস্বাস্হ্য কামনা করে আজ এই পর্যন্তই দেখা হবে কোন এক সময়ে কোন এক জ্ঞানমুলক আলোচনায়।

সবাইকে আসসালামু-আলাইকুম। 

*****************THANK YOU****************












মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Hameco Ph কবুতরের সালমোনিলা বা প্যারাটাইফোয়েড রোগ এর চিকিৎসা ২০২১।

Boostbryd-N কবুতরের জন্য সেরা Multivitamin (মাল্টিভিটামিন) ২০২১।

কবুতরের ঠান্ডা বা সর্দি কাশির চিকিৎসা।